Thursday, November 15, 2012

সে অপ্সরা



দৃষ্টি যে তার স্বপ্নমাখা
সুচিস্মিতার বর্ণে আঁকা
মন যে আমার উদ্বেলে হায়
উর্বশী সে তাই বলে যায়
মিষ্টি ঠোঁটের স্নিগ্ধ হাসি
চিত্তে মম বাজায় বাঁশী
ছন্দ তান আর সুরে সুরে
তার ছোঁয়া আজ কাব্য জুড়ে
মৌমাতাল ওই বক্ষ যে তার
জাগিয়ে তোলে বাসনা আমার
পটল ছেড়া ও দুই চোখে
হারাই আমি কল্পলোকে
ছিপছিপে তনু কলসি কটি
আমার তাড়ায় দেয় যে ছুটি
দৃষ্টি আমার আবেগ ভেলায়
চপল কটির ছন্দ দোলায়
মৃদু সমীরে তার এলো চুল
ছুঁয়ে যেতে মোর হৃদয় ব্যাকুল
দুষ্টু হাওয়া অবাধ্যতায়
দস্যি হেসে ওড়না ওড়ায়
লাজুক আভা প্রান ফিরে পায়
সন্তরপি ওই মুখের মায়ায়
আবেগ ক্লিষ্ট ওই স্নিগ্ধতা
দূর করে শত বিবর্ণতা
তার চাহনির প্রভঞ্জনে
নব প্রভাত আজ সবার মনে
শ্যাম বরণ ওই মুখের ছবি
উল্লাসে তার মুগ্ধ কবি
জমিয়ে যে ভয় কলমটা কয়
রাগবে না সে তাই মনে হয়...


2 comments:

  1. Khub valo hoiche, carry on. Really very harmonic .... .....

    ReplyDelete
  2. It's my pleasure if u put your eye on my blog

    http://www.dbneed.blogspot.com/

    ReplyDelete